নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

medicalজেলা প্রতিনিধি সবখবর২৪, গাজীপুর: আশুলিয়ায় টানা ৩৬ ঘণ্টা আন্দোলনরত নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থী ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি টিয়ারসেল নিক্ষেপ করে। এ ঘটনায় শিক্ষার্থী ও আশুলিয়ার থানার ওসিসহ আহত হয় অন্তত ৩০ জন।

আশুলিয়ার পূর্ব জামগড়ায় নাইটিংগেল মেডিকেল কলেজে মঙ্গলবার (১৪ জুন) ভোরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ বিষয়ে ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান ফিরোজ জানান, গত সোমবার স্বাস্থ্যমন্ত্রী মেডিকেল কলেজের নীতিমালা ভঙ্গের দায়ে দুইটি মেডিকেল কলেজসহ নাইটিংগেল মেডিকেল কলেজ সাময়িক বন্ধের নির্দেশ দেন। খবর জানার পর থেকে নাইটিংগেল মেডিকেল কলেজের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা কলেজের নূর ইমাম মেহেদী নামে এক প্রশাসনিক কমকর্তাকে ও কলেজের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন জামান চৌধুরী অবরুদ্ধ করে রাখে। প্রথম দিনেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করতে ব্যর্থ হয়ে ক্যাম্পাসের বাহিরে অবস্থান নেয়।

পরে মঙ্গলবার ভোরে পুলিশ অবরুদ্ধ ব্যক্তিদের ছেড়ে দিতে অনুরোধ করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ফাঁকা গুলি টিয়ারসেল নিক্ষেপ করে। অপরদিকে, শিক্ষার্থীরাও পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে শিক্ষার্থী ও আশুলিয়া থানার ওসিসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। তবে অবরুদ্ধ ব্যক্তিদের উদ্ধার করেছে পুলিশ। সকাল থেকেই ক্যাম্পাস ছেড়ে যেতে দেখা গেছে শিক্ষর্থীদের। এ সময় অনেক শিক্ষার্থীরা কান্না ভেঙে পড়েন।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে নাইটিংগেল মেডিকেল কলেজে অতিরিক্তি পুলিশ মোতায়েন রয়েছে।

 

ঘোষণাঃ সবখবর২৪.কম-এ প্রকাশিত বিভিন্ন তথ্য, সংবাদ, ছবি, ভিডিও ও অন্যান্য উপাদান সবখবর২৪.কম এর নিজস্ব সংবাদদাতা ও সংবাদ নেটওয়ার্ক ছাড়াও বিভিন্ন মাধ্যম থেকে সংগৃহিত। এ সকল মাধ্যমের মধ্যে রয়েছে সম্মানিত পাঠক, ফ্রি-ল্যান্স সংবাদকর্মী, সংবাদ সংগ্রাহক, সার্চ ইঞ্জিন, ইত্যাদি। সবখবর২৪.কম-এ প্রকাশিত সব তথ্য, সংবাদ, ছবি ও ভিডিও জনস্বার্থে প্রকাশিত। এখানে প্রকাশিত কোন কোন উপাদান অন্য কোন ব্যক্তি, প্রতিষ্ঠান বা সংবাদ মাধ্যমের নিজস্ব সম্পদ হতে পারে আবার না-ও হতে পারে। আমরা অন্যের IPR এবং Copyright এর ব্যাপারে শ্রদ্ধাশীল। সবখবর২৪.কম-এ প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি, বা ভিডিও-র ব্যাপারে কাহারও কোন আপত্তি থাকলে প্রমাণসহ আমাদের অবহিত করুন। ব্যাপারটি আমাদের গোচরীভূত হওয়ার সাথে সাথে আমরা আপনার দাবীকৃত অংশ আমাদের সবখবর২৪.কম থেকে অপসারণ করবো। আমাদের গোচরীভূত হওয়ার আগে এ সংক্রান্ত কোন ওজর আপত্তি ও দাবী সর্ব আদালতে অগ্রাহ্য হবে। এব্যাপারে আপনাদের সার্বিক সহযোগিতা কামনা করছি। ধন্যবাদ।

সমশ্রেণী সংবাদ

Leave a Reply


Your email address will not be published. Required fields are marked *