২১ বলে সেঞ্চুরি !

thomas

ক্রীড়া ডেস্ক সবখবর২৪:  রেকর্ড গড়াই হয় ভাঙ্গার জন্য । রেকর্ডের ভাঙাগড়া শুধু একটু সময়ের ব্যাপার মাত্র । টি-টোয়েন্টিতে সবচেয়ে কম বলে সেঞ্চুরি ছিল ক্রিস গেইলের। তার সেই রেকর্ড ভেঙে এবার টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি করলেন তারই স্বদেশি ওয়েস্ট ইন্ডিজের ২৩ বছর বয়সী এক ক্রিকেটার । টোবাগো ক্রিকেট অ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত ওই ম্যাচে মাত্র ২১ বলে সেঞ্চুরি গড়ে বিরল রেকর্ড সৃষ্টি করলেন ইরাক থমাস নামের ওই ক্রিকেটার ।

রোববার ২১ বলে সেঞ্চুরি করার পর ইরাক থমাস ৩১ বলে করেন ১৩১ রান । লুইস ডি’অরে আয়োজিত ওই টুর্নামেন্টে স্কারবোরা কিংবা ম্যাসন হলের হয়ে খেলতে নামেন তিনি । ১৫২ রানের লক্ষ্যে খেলতে নেমে ইরাক থমাসের ৩১ বলে ১৩১ রানের ওপর ভর করে মাত্র ৮ ওভারেই ম্যাচ শেষ করে ফেলে তার ক্লাব । ১৫টি ছক্কার মার মারেন তিনি । সঙ্গে ছিল ৫টি বাউন্ডারির মার ।

মাত্র ২১ বলে সেঞ্চুরি করার পর ত্রিনিদাদের লোকাল মিডিয়াকে ইরাক থমাস বলেন, ‘আমি কখনোই ভাবতে পারিনি এত দ্রুত রান তুলতে পারবো । আমি বুঝতে পারছি বিশেষ কিছু করে ফেলেছি ।’ এর আগে ৫৩ বলে ৯৭ রানই ছিল তার সেরা ইনিংস ।

gaylecentury

টি-টোয়েন্টিতে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল । ২০১৩ সালে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ৩০ বলে সেঞ্চুরি করেন ক্রিস গেইল, পুনে ওয়ারিয়ার্সের বিপক্ষে ।

টেস্টে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি ব্রেন্ডন ম্যাককালামের । ৫৪ বলে সেঞ্চুরি করেন তিনি । ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি এবি ডি ভিলিয়ার্সের । ৩১ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে । টি-টোয়েন্টিতে রেকর্ডটার মালিক এখন এই ‘অখ্যাত’ ইরাক থমাস ।

ঘোষণাঃ সবখবর২৪.কম-এ প্রকাশিত বিভিন্ন তথ্য, সংবাদ, ছবি, ভিডিও ও অন্যান্য উপাদান সবখবর২৪.কম এর নিজস্ব সংবাদদাতা ও সংবাদ নেটওয়ার্ক ছাড়াও বিভিন্ন মাধ্যম থেকে সংগৃহিত। এ সকল মাধ্যমের মধ্যে রয়েছে সম্মানিত পাঠক, ফ্রি-ল্যান্স সংবাদকর্মী, সংবাদ সংগ্রাহক, সার্চ ইঞ্জিন, ইত্যাদি। সবখবর২৪.কম-এ প্রকাশিত সব তথ্য, সংবাদ, ছবি ও ভিডিও জনস্বার্থে প্রকাশিত। এখানে প্রকাশিত কোন কোন উপাদান অন্য কোন ব্যক্তি, প্রতিষ্ঠান বা সংবাদ মাধ্যমের নিজস্ব সম্পদ হতে পারে আবার না-ও হতে পারে। আমরা অন্যের IPR এবং Copyright এর ব্যাপারে শ্রদ্ধাশীল। সবখবর২৪.কম-এ প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি, বা ভিডিও-র ব্যাপারে কাহারও কোন আপত্তি থাকলে প্রমাণসহ আমাদের অবহিত করুন। ব্যাপারটি আমাদের গোচরীভূত হওয়ার সাথে সাথে আমরা আপনার দাবীকৃত অংশ আমাদের সবখবর২৪.কম থেকে অপসারণ করবো। আমাদের গোচরীভূত হওয়ার আগে এ সংক্রান্ত কোন ওজর আপত্তি ও দাবী সর্ব আদালতে অগ্রাহ্য হবে। এব্যাপারে আপনাদের সার্বিক সহযোগিতা কামনা করছি। ধন্যবাদ।

সমশ্রেণী সংবাদ

Leave a Reply


Your email address will not be published. Required fields are marked *